সংবাদ শিরোনাম:
মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন
মির্জাপুরে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের রঙিন ফুলকপি উপহার দিলেন কৃষিকর্মকর্তা

মির্জাপুরে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের রঙিন ফুলকপি উপহার দিলেন কৃষিকর্মকর্তা

প্রতিদিন প্রতিবেদক,মির্জাপুর :

টাঙ্গাইলের মির্জাপুরে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের রঙিন ফুলকপি উপহার দিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয়কুমার পাল।
সোমবার সকালে উপজেলা পরিষদের সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, এসিল্যান্ডসহ উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের তিনি রঙিন ফুলকপি ঢালি সাজিয়ে উপহার দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্চয় কুমার পাল জানান, নতুন জাতের রঙিন ফুলকপি সম্পর্কে সবাইকে সচেতন করতেই তিনি উপজেলা পরিষদের সভায় এই ফুলকপি উপহার দিয়েছেন।

তিনি বলেন, আমরা সাধারণত সাদা জাতের ফুলকপি বাজারে দেখে থাকি। যার প্রতিটির দাম ৩০/৩৫ টাকা। কিন্ত চাষকৃত রঙিন জাতের রঙিন ফুলকপি ভিটামিনযুক্ত ও দেখতে সুন্দর হওয়ায় বাজার দর অনেক বেশি। বর্তমানে বাজারে পাইকারী প্রতি পিস রঙিন ফুলকপি ৬০/৭০ টাকায় বিক্রি হচ্ছে।
চলতি বছর বহুরিয়া ইউনিয়নে চান্দুলিয়া গ্রামের কৃষক দুলাল মিয়ার ১৫ শতাংশ সবজী প্রদর্শনী করা হয়েছিল। আধুনিক উচ্চ ফলনশীল জাত সম্প্রসারণ, সুষম সার ব্যবস্থাপনা প্রযুক্তিতে ভ্যালেন্টিয়া ও কোরেন্টিয়া জাতের ২ হাজার পিস রঙিন জাতের ফুলকপি চারা রোপন করা হয়।

রঙিন এ ফুলকপি ভিটামিন ‘এ’ সমৃদ্ধ দেখতে সুন্দর ও আকর্ষনীয়। এই নতুন জাতের রঙিন ফুলকপি সম্পর্কে সচেতনা বাড়াতে তিনি তার চিন্তা থেকে জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের মাঝে ২৫ পিস রঙিন ফুলকপি উপহার দিয়েছেন বলে জানান।

কৃষক মো. দুলাল মিয়া বলেন, রঙিন জাতের ফুলকপি চাষ করে তিনি বেশ লাভবান হয়েছেন। এজন্য তিনি স্থানীয় কৃষি কর্মকর্তাসহ সকলকে ধন্যবাদ জানান।
মির্জাপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান জানান, কৃষি কর্মকর্তার ব্যতিক্রমী এই উপহার পেয়ে খুবই খুশি হয়েছি। নতুন উৎপাদিত পণ্য সম্পর্কে সচেতনা বাড়াতে এই উদ্যোগকে তারা স্বাগত জানান।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840